13.1 C
New York

ড. ইউনূসের মামলা নিয়ে বিদেশে মিথ্যা ছড়ানো হচ্ছে: আইনমন্ত্রী

Published:

আনিসুল হক বলেন, রাষ্ট্রের বিরুদ্ধে যে ষড়যন্ত্র হচ্ছে, যেভাবে হচ্ছে, তা মোকাবিলা করার জন্যই আজকে তিনি সংবাদ সম্মেলন ডেকেছেন। সংবাদমাধ্যমে তিনি সত্য তুলে ধরবেন। বাংলাদেশ একটি স্বাধীন-সার্বভৌম দেশ। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে মুক্তিযুদ্ধের মাধ্যমে ৩০ লাখ শহীদের রক্তের ওপর দাঁড়িয়ে বাংলাদেশ।

আইনমন্ত্রী বলেন, ‘আমরা কারও অঙ্গুলিহেলনে চলি না। দেশে আইন আছে, আমরা সেই আইনে দেশ চালাব।’

ড. ইউনূসের বিরুদ্ধে শ্রম আইন লঙ্ঘনের মামলা ও সাজার প্রেক্ষাপট তুলে ধরে আনিসুল হক বলেন, ড. ইউনূসকে হয়রানি করার জন্য সরকার কিছু করছে না। সরকার তাঁর বিরুদ্ধে কোনো মিথ্যা মামলা দিয়ে তাঁকে হয়রানি করছে না। তাঁর বিরুদ্ধে যে মামলা হয়েছিল, সেটি শ্রমিকেরা করেছিলেন। তারপরে শ্রমিকদের অধিকার সুরক্ষার জন্য দায়িত্বপ্রাপ্ত অধিদপ্তর (কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর) তাঁর বিরুদ্ধে মামলা করেছে। অকাট্য প্রমাণ থাকার পরও বিদেশে ছড়ানো হচ্ছে যে তাঁর বিরুদ্ধে যেসব অভিযোগ, সেগুলো নাকি মিথ্যা! বলা হচ্ছে, হয়রানির জন্য নাকি মামলা করা হয়েছে!

আইনমন্ত্রী বলেন, ‘দেশ আমাদের সবার। দেশের সব অঙ্গ—সেটি নির্বাহী বিভাগ, আইনসভা, বিচার বিভাগ এ দেশের মানুষের। এ দেশের মানুষের দায়িত্ব এগুলোকে রক্ষা করা। এগুলোর কাজ সঠিকভাবে চলতে দেওয়া। কেউ আইন ঊর্ধ্বে নয়। অপরাধ করলে সবাইকে আইনের মাধ্যমে বিচারের সম্মুখীন হতে হবে।’

Related articles

Recent articles

spot_img