11.2 C
New York

ডিজিটাল সেবার পরিধি বাড়ছে | প্রথম আলো

Published:

গ্রাহকদের চাহিদা মাথায় রেখে ঈদ উৎসবকে আরও আনন্দঘন করে তুলতে আমরা কেনাকাটার বিভিন্ন খাতে বিশেষ মূল্যছাড় ও ক্যাশব্যাক দিচ্ছি। ইফতার ও সাহ্​রির জন্য শীর্ষস্থানীয় রেস্তোরাঁগুলোয় এক্সক্লুসিভ ডাইনিং অফারের পাশাপাশি রয়েছে বাই ওয়ান গেট ওয়ান/টু/থ্রি সুবিধা।

ক্রেডিট কার্ড শুধু নিরাপদ ও ঝামেলামুক্ত লেনদেনই নিশ্চিত করে না, পাশাপাশি রিওয়ার্ড পয়েন্ট, ক্যাশব্যাক, ছাড় ইত্যাদি সুবিধার মাধ্যমে গ্রাহক লাভবানও হতে পারেন। এ ছাড়া ভ্রমণের ক্ষেত্রে রয়েছে কম খরচে হোটেল ও টিকিট বুকিং, আন্তর্জাতিক এয়ারপোর্ট লাউঞ্জে বিনা মূল্যে প্রবেশাধিকার, অগ্রাধিকার বোর্ডিং ও এয়ারপোর্ট পিক অ্যান্ড ড্রপ।

সরকার ডিজিটাল চ্যানেলভিত্তিক লেনদেন উন্নয়নের লক্ষ্যে ইতিমধ্যে বাংলা কিউআর, ন্যাশনাল পেমেন্ট সুইচ বাংলাদেশ (এনপিএসবি), ডিজিটাল ফিন্যান্সিয়াল সার্ভিস (ডিএফএস) পলিসির মতো অসংখ্য পদক্ষেপ গ্রহণ করেছে। এ ছাড়া দেশের সর্বস্তরের নাগরিকদের ভেতর আর্থিক সাক্ষরতা নিশ্চিতের জন্য বিভিন্ন কর্মশালা আয়োজনে ব্যাংকগুলোকে গুরুত্বপূর্ণ দিকনির্দেশনা প্রদান করছে। এসব সম্মিলিত প্রয়াসের ফলে ব্যাংকগুলো যেমন গ্রাহকের তথ্য ও অর্থের সুরক্ষার জন্য প্রযোজ্য নীতিমালা বাস্তবায়নে বিনিয়োগ করছে, তেমনি গ্রাহকও তার তথ্য ও অর্থের সুরক্ষা সম্পর্কে অবহিত থাকছেন, যার ফলে প্রতিনিয়ত ডিজিটাল আর্থিক সেবার পরিধি, গ্রাহকসংখ্যা ও গ্রাহকের আর্থিক নিরাপত্তা বাড়ছে।

Related articles

Recent articles

spot_img