9.1 C
New York

ট্রাস্ট ফান্ড বৃত্তি পেলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৩০ শিক্ষার্থী

Published:

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিভিন্ন শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) পরীক্ষায় সর্বোচ্চ সিজিপিএ অর্জন করায় ৪টি বিভাগের ১৬ জন মেধাবী শিক্ষার্থীকে ‘মুস্তাফিজুর রহমান খান-সালেহা খানম মেমোরিয়াল বৃত্তি’ এবং ১৪ জন মেধাবী শিক্ষার্থীকে ‘প্রফেসর মাহফুজা খানম-ব্যারিস্টার শফিক আহমেদ বৃত্তি’ প্রদান করা হয়েছে।

বৃহস্পতিবার (২৮ মার্চ) দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল উপাচার্য কার্যালয় সংলগ্ন লাউঞ্জে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের হাতে সনদপত্র তুলে দেন।

অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল বলেন, আমি বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের অভিনন্দন জানাই। এই বৃত্তি শিক্ষার্থীদের জীবন সংগ্রামে জয়ী হওয়ার পথ দেখাবে বলে আমি আশা প্রকাশ করছি। এই ট্রাস্ট ফান্ড গঠনের জন্য দাতাকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

‘মুস্তাফিজুর রহমান খান-সালেহা খানম মেমোরিয়াল বৃত্তি’ প্রাপ্ত শিক্ষার্থীরা হলেন, মো. জহির রায়হান, ফাবলিহা ফাইরুজ, আফরিন রহমান মিলি, খন্দকার জিলহজ্জ, আনিকা আফরোজ, এস এম আবরার রশিদ, জান্নাতুল নাঈমা ও মো. আব্দুর রহমান (ব্যাংকিং অ্যান্ড ইন্স্যুরেন্স) এবং রিফাতুর রহিম, অথয় জামান, লিয়া তেরেসা কস্তা, সাবিত হাসান সুমন, আতিয়া সানজিদা সুষমা, এসএম মাশরুর আরেফিন অয়ন, তাসনিম নওশিন ফারিহা এবং মো. আবদুল্লাহ (উইমেন অ্যান্ড জেন্ডার স্টাডিজ)।

‘প্রফেসর মাহফুজা খানম-ব্যারিস্টার শফিক আহমেদ বৃত্তি’ প্রাপ্ত শিক্ষার্থীরা হলেন সুমিত বিশ্বাস, সুমি আক্তার, সুপ্তজয় বডুয়া, রাবেয়া সুলতানা ও মাইশা ফাহমিদা (পদার্থবিজ্ঞান), আব্দুর রহমান মজুমদার, আফ্রিদা নওশিন, শাহরিমা তানজিন অর্নি, তাহসীন লুবাবা, আলী মাশরাফ, রুবাইয়াত হাসান শাওন, সুরাইয়া ফেরদৌস, তাসনিম ও হেলাল এবং মোর্শেদ অমিও (আইন)।

বৃত্তি প্রদান অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, রেজিস্ট্রার প্রবীর কুমার সরকার, বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আব্দুস ছামাদ, আইন অনুষদের ডিন অধ্যাপক ড. সীমা জামান, ট্রাস্ট ফান্ডের দাতা অধ্যাপক মাহফুজা খানম প্রমুখ উপস্থিত ছিলেন।

হাসান আলী/জেএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।

Related articles

Recent articles

spot_img