10.9 C
New York

ঝিনাইদহে কৃষক হত্যা মামলায় পাঁচজনের যাবজ্জীবন

Published:

ঝিনাইদহের হরিণাকুণ্ডে কৃষক হত্যা মামলায় পাঁচজনের যাবজ্জীবন ও তিনজনের ১০ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। রোববার (২৪ মার্চ) দুপুরে অতিরিক্ত দায়রা জজ প্রথম আদালতের বিচারক মো. বাহাউদ্দিন আহম্মেদ এ আদেশ দেন।

তারা হলেন, হরিণাকুণ্ডু উপজেলার গোপিনাথপুর গ্রামের মৃত আত্তাব আলীর ছেলে আক্কাচ আলী, আব্দুল বারীর ছেলে হাসিবুল ইসলাম, মৃত আবুল হোসেনের ছেলে রবিউল ইসলাম, মৃত ইউসুফ আলীর ছেলে ইউনুছ আলী, আলী মণ্ডলের ছেলে কাশেম মিয়া, মৃত জনাব আলী মণ্ডলের ছেলে মতিয়ার রহমান, মৃত ইলামদ্দি মণ্ডলের ছেলে ইয়াকুব আলী ও মৃত আবুল হোসেনের ছেলে সোলাইমান হোসেন।

আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) ইসমাইল হোসেন জানান, ২০১২ সালের ১৭ মে হরিণাকুণ্ডু উপজেলার গোপিনাথপুর গ্রামে জমি নিয়ে বিরোধের জের ধরে হাফিজুর রহমানের ওপর হামলা চালায় প্রতিপক্ষের লোকজন। সে সময় অন্যরা ছুটে এলেও কৃষক আবু বকরসহ কয়েকজনকে কুপিয়ে জখম করে তারা। তাদের উদ্ধার করে প্রথমে হরিণাকুণ্ডু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে কৃষক হাফিজুর রহমান ও আবু বকরের অবস্থার অবনতি হলে তাদের উন্নত চিকিৎসার জন্য ফরিদপুর মেডিকেলে পাঠানো হয়।

এ ঘটনায় ২১ মে নিহতের ভাই আবু তালেব বাদী হয়ে ১৬ জনকে আসামি করে হরিণাকুণ্ডু থানায় একটি মামলা করেন। দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে আক্কাচ আলী, হাসিবুল, রবিউল ইসলাম, ইউনুস আলী ও কাশেমকে যাবজ্জীবন কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা করা হয়। একই মামলায় মতিয়ার রহমান, ইয়াকুব আলী, সোলাইমান হোসেনকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা করে জরিমানার আদেশ দেন বিচারক। দণ্ডিতদের মধ্যে হাসিবুল ইসলাম পলাতক। মামলার অন্য আসামিদের খালাস দেওয়া হয়েছে।

আব্দুল্লাহ আল মাসুদ/আরএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।

Related articles

Recent articles

spot_img