3.3 C
New York

জুয়েলারি মেলায় মিলছে ছাড় ও প্যাকেজ সুবিধা

Published:

মিলছে ছাড় ও প্যাকেজ সুবিধা

মেলায় সোনার তৈরি আংটি থেকে শুরু করে কানের দুল, চুড়ি, বালা, ব্রেসলেট, গলার চেইন, লকেট, চিকহার, সীতাহার, টিকলি—সবই পাওয়া যাচ্ছে। পাশাপাশি রয়েছে সোনার তৈরি চশমা, ঘড়ি,  মুকুটের মতো শোপিসও। সোনার পাশাপাশি ডায়মন্ড বা হীরার গয়নাও রয়েছে বেশ কিছু স্টলে। এসব পণ্যেই প্রতিষ্ঠানগুলো বিশেষ অফার ও মূল্যছাড় দিচ্ছে।

ভেনাস জুয়েলার্স মেলা উপলক্ষে নকশাভেদে অলংকার তৈরির মজুরিতে সর্বোচ্চ ৪০ শতাংশ পর্যন্ত ছাড় দিচ্ছে। প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক বিধান মালাকার বলেন, ‘বর্তমানে বিয়ের অনুষ্ঠানে দেশীয় নকশার বেশ চাহিদা রয়েছে। আমরাও তাই দেশি কারিগরদের নকশা করা অলংকার বিক্রিতে বেশি জোর দিচ্ছি।’

মূল্যছাড়ের পাশাপাশি নানা ধরনের প্যাকেজ সুবিধাও দিচ্ছে বিভিন্ন প্রতিষ্ঠান। গৌরব জুয়েলার্স ১০ লাখ টাকার বেশি সোনার অলংকার কিনলেই দিচ্ছে থাইল্যান্ডে ৪ দিন ৩ রাতের কাপল ট্যুরের সুবিধা।  

অলংকার ছাড়াও জুয়েলারি খাতের বিভিন্ন যন্ত্রপাতি নিয়ে মেলায় এসেছে কয়েকটি প্রতিষ্ঠান। এর একটি রাজ ঐশ্বরী। প্রতিষ্ঠানটি স্বর্ণ পরীক্ষা, হলমার্ক করা, স্বর্ণ কাটা, চেইন তৈরির বিভিন্ন যন্ত্র প্রদর্শন করছে। এসব যন্ত্রের দাম ৫ লাখ টাকা থেকে ৫০ লাখ টাকা পর্যন্ত। রাজ ঐশ্বরীর স্বত্বাধিকারী শিমু রানী দেব জানান, দেশে এখন স্বর্ণ পরীক্ষা ও হলমার্ক করা অলংকারের বাধ্যবাধকতা রয়েছে। এ কারণে সংশ্লিষ্ট যন্ত্রপাতির চাহিদাও বেড়েছে।

Related articles

Recent articles

spot_img