10.9 C
New York

ছদ্মবেশে পাসপোর্ট অফিসে দুদকের অভিযান, যুবকের কারাদণ্ড

Published:

কুড়িগ্রাম আঞ্চলিক পাসপোর্ট অফিসে ছদ্মবেশে গিয়ে রতন চন্দ্র সরকার (২৮) নামে এক যুবককে আটক করেছে দুর্নীতি দমন কমিশন।

বুধবার (২০ মার্চ) দুপুরে পাসপোর্ট অফিসে ওই যুবককে আটক করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন দুর্নীতি দমন কমিশন দুদকের সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক খালিদ মাহমুদ।

রতন চন্দ্র সরকার কুড়িগ্রাম পৌর শহরের হিঙনরায় এলাকার কানু চন্দ্র সরকারের ছেলে।

দুদক জানায়, আঞ্চলিক পাসপোর্ট অফিসের কর্মকর্তা -কর্মচারীদের বিরুদ্ধে পাসপোর্ট সেবা প্রদানে গ্রাহক হয়রানি ও ঘুষ দাবির অভিযোগ পাওয়া যায়। এরই প্রেক্ষিতে দুদকের সহকারী পরিচালক খালিদ মাহমুদের নেতৃত্বে একটি টিম জেলা পাসপোর্ট অফিসে অভিযান পরিচালনা করেন। অভিযানে ছদ্মবেশে প্রবেশ করে অভিযোগের সত্যতিা পায় দুদক।

পরবর্তীতে নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে অভিযান পরিচালনা করে প্রতারণার অভিযোগে রতন চন্দ্র সরকারকে হাতেনাতে আটক করা হয়। পরে ওই যুবককে এক মাসের জেল ও জরিমানার আদেশ দেওয়া হয়।

এছাড়াও দুদকের টিম অফিসের কর্মকর্তা কর্মচারীকে দালাল চক্রের সঙ্গে অবৈধ তৎপরতার বিষয়ে সতর্ক করেন।

এ বিষয়ে খালিদ মাহমুদ জানান, আউট সোর্সিং এবং আনসার সদস্যদের বিরুদ্ধে কিছু অভিযোগের বিষয়ে বিভাগীয় ব্যবস্থা নেওয়ার জন্য অফিস প্রধানকে নির্দেশনা দেওয়া হয়। অভিযোগের সংশ্লিষ্ট অন্যান্য রেকর্ডপত্র আমরা সংগ্রহ করেছি। পরবর্তীতে রেকর্ডপত্র পর্যালোচনাপূর্বক এনফোর্সমেন্ট টিম কমিশন বরাবর বিস্তারিত প্রতিবেদন দাখিল করবে।

ফজলুল করিম ফারাজী/এনআইবি/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।

Related articles

Recent articles

spot_img