23.4 C
New York

চার দাবিতে ট্রেইনি ও ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি

Published:

চার দাবিতে কর্মবিরতি পালন করছেন ট্রেইনি ও ইন্টার্ন চিকিৎসকরা। রোববার (২৪ মার্চ) জাতীয় প্রেস ক্লাবের সামনে কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি পালন করেন তারা।

এসময় তারা বলেন, বর্তমানে দ্রব্যমূল্য বৃদ্ধির কারণে একজন ইন্টার্ন চিকিৎসক ১৫ হাজার টাকা দিয়ে কোনোভাবেই চলা সম্ভব না। তাই ইন্টার্ন চিকিৎসকদের ভাতা ৩০ হাজার টাকা করতে হবে।

পোস্টগ্রাজুয়েট প্রাইভেট ট্রেইনি চিকিৎসকদের বেতন ছয় মাসে দেওয়ার কথা থাকলেও আজ ৯ মাস হয়ে গেছে, এখনো তাদের বেতন দেওয়া হয়নি। দ্রুত বেতন দিতে হবে। তাদের বেতন ২৫ হাজার টাকা। এ টাকা দিয়ে তাদের সংসার চালানো অসম্ভব। তাই তাদের বেতন ৫০ হাজার টাকা করতে হবে।

ট্রেইনি ও ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি

তারা আরও বলেন, বাংলাদেশে মেডিকেলে থাকা যত ইন্টার্ন চিকিৎসক রয়েছেন তারা সবাই আমাদের সঙ্গে একতা পোষণ করেছেন। আমাদের এ দাবির স্বপক্ষে প্রত্যেকটা মেডিকেল কলেজ মানববন্ধনের আয়োজন করেছে। আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা আমাদের অবস্থান কর্মসূচি ও কর্মবিরতি চলমান রাখবো।

এসময় তারা চারটি দাবি তুলে ধরেন। দাবিগুলো হলো-

১. পোস্ট গ্রাজুয়েট প্রাইভেট ট্রেইনি চিকিৎসকদের মাসিক ভাতা ৫০ হাজার এবং ইন্টার্ন চিকিৎসকদের মাসিক ভাতা ৩০ হাজারে উন্নতকরণ এবং নিয়মিতকরণ করতে হবে।

২. এফসিপিএস, রেসিডেন্ট, নন রেসিডেন্ট, চিকিৎসকদের বকেয়া ভাতা পরিশোধ করতে হবে।

৩. বিএসএমএমইউ’র অধীনস্থ ১২টি প্রাইভেট ইনস্টিটিউটের রেসিডেন্ট, নন রেসিডেন্ট চিকিৎসকদের ভাতা পুনরায় চালু করতে হবে।

৪. চিকিৎসক সুরক্ষা আইন ও চিকিৎসকদের নিরাপদ কর্মস্থল নিশ্চিত করতে হবে।

এ কর্মবিরতি ও অবস্থান কর্মসূচিতে প্রায় শতাধিক পোস্ট গ্রাজুয়েট প্রাইভেট ট্রেইনি চিকিৎসক ও ইন্টার্ন চিকিৎসক উপস্থিত ছিলেন।

আরএএস/এএএম/এমআইএইচএস/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।

Related articles

Recent articles

spot_img