8.3 C
New York

চাকরি স্থায়ী করার দাবি বিআইডব্লিউটিসি’র কর্মচারীদের

Published:

চাকরি স্থায়ী করার দাবি জানিয়েছেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) কর্মচারীরা। অন্যথায় ঈদুল ফিতরের পর তারা আন্দোলন করবেন বলে ঘোষণা দেন।

সোমবার রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক সংবাদ সম্মেলনে এ দাবি করেন কর্মচারীরা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলা হয়, স্থায়ীকরণের দাবিতে বিআইডব্লিউটিস’র অফিসের সামনে ও প্রেস ক্লাব চত্বরে বিক্ষোভ সমাবেশ করা হয়। প্রধানমন্ত্রীর কার্যালয়ের সামনে অবস্থা কর্মসূচিসহ স্মারকলিপি পেশ করা হয়। সর্বোপরি বিআইডব্লিউটিসি’র প্রধান বরাবর ও নৌপরিবহন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদানসহ কার্যালয়ের সামনে আন্দোলনে যাই। ফলশ্রুতিতে কর্তৃপক্ষের সাথে দফায় দফায় আলোচনা হলে তারা পাওনা বেতন দেওয়ার উদ্যোগ নিলেও স্থায়ীকরণের ব্যাপারে পরিষ্কার করে কোনো কথা বলেনি।

লিখিত বক্তব্যে আরও বলা হয়, বিআইডব্লিউটিসিতে দীর্ঘ বছর ধরে ৩য় ও ৪র্থ শ্রেণির বিভিন্ন পদে প্রায় ৬০০ শ্রমিক ও কর্মচারী অস্থায়ীভাবে কাজ করে যাচ্ছে। কিন্তু ২০১১ সাল থেকে তাদের স্থায়ীকরণ না করে বারবার পত্রপত্রিকাতে নিয়োগ বিজ্ঞপ্তি ছাপিয়ে স্থায়ীভাবে লোকবল নিযুক্ত করা হয়েছে। অথচ আইন অনুযায়ী অভিজ্ঞ ও দীর্ঘ মেয়াদে চাকরিরতদের অগ্রাধিকার দিয়ে তারপর শূন্য যদি থাকে তবেই লোকবল নিযুক্ত করা যাবে।

এনএইচ/জেডএইচ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।

Related articles

Recent articles

spot_img