9.1 C
New York

চাঁদপুরে ফল ব্যবসায়ীসহ ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

Published:

চাঁদপুরে ভোক্তা অধিকার লঙ্ঘন করায় ফলের দোকানসহ তিন প্রতিষ্ঠানকে ১৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

শনিবার (২৩ মার্চ) দুপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নুর হোসেন বাজার তদারকি অভিযান পরিচালনা করেন।

অভিযান সূত্রে জানা যায়, অতিরিক্ত দামে ও ভেজাল পণ্য বিক্রি করে ভোক্তাদের সঙ্গে প্রতারণার দায়ে বাসস্ট্যান্ড হারুন ফল বিতান মালিককে দুই হাজার টাকা, আলজিনা কসমেটিকস দোকান মালিককে চার হাজার টাকা এবং ওয়ারলেস খান ফল বিতান মালিককে ১০ হাজার টাকাসহ সর্বমোট ১৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এ বিষয়ে নুর হোসেন জাগো নিউজকে বলেন, শনিাবার শহরের বাস স্ট্যান্ড ও ওয়্যারলেস বাজারে বাজার তদারকি অভিযান পরিচালনা করা হয়েছে। এসময় তরমুজ ও অন্যান্য ফলের দোকানে অভিযান করে দেখা যায় কিছু ব্যবসায়ী বেচাকেনার ভাউচার দেখাতে পারছেন না এবং অযৌক্তিকভাবে বেশি দামে তরমুজ, আঙ্গুর, মাল্টাসহ অন্যান্য ফল বিক্রি করছেন। তারা মূল্য তালিকাতে শুধু তারিখ পরিবর্তন করেছেন কিন্তু আজকের বাজার দর পরিবর্তন করেননি।

এছাড়া ফয়সাল মার্কেটে কসমেটিকস দোকানে অভিযান করে মেয়াদোত্তীর্ণ ফেইস প্যাক পাওয়া যায়। অনুমোদনহীন ও আমদানি নিষিদ্ধ কসমেটিকস পাওয়া যায়। এসব কারণে তদাদেরকে জরিমানা করা হয়।

তিনি আরও জানান, বাজার তদারকি অভিযানে সদর মডেল থানার একটি চৌকস পুলিশ দল সার্বিক সহযোগিতা করেন। ভোক্তার অধিকার রক্ষায় এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

শরীফুল ইসলাম/এনআইবি/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।

Related articles

Recent articles

spot_img