8.8 C
New York

গাজীপুর বারের সাবেক সভাপতি-সম্পাদক বহিষ্কার

Published:

বিভিন্ন অনিয়ম ও শৃঙ্খলা পরিপন্থি কর্মকাণ্ডের অভিযোগে গাজীপুর জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি আহসান উদ্দিন প্রধান, সাধারণ সম্পাদক মিজানুর রহমান সরকার ও কোষাধ্যক্ষ মিজানুর রহমানকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

বুধবার (২০ মার্চ) সমিতির বিশেষ সাধারণ সভায় সর্বসম্মতভাবে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সিদ্ধান্ত অনুযায়ী ২৪ মার্চের মধ্যে তাদের আত্মসাতকৃত অর্থ ফেরতসহ শৃঙ্খলা পরিপন্থি কর্মকাণ্ডের জবাব দিতে বলা হয়েছে। অন্যথায় স্থায়ী বহিষ্কারসহ তাদের বিরুদ্ধে ফৌজদারি মামলার সিদ্ধান্ত হয়েছে।

অ্যাডহক কমিটির ১ নম্বর সদস্য ও বারের সাবেক সভাপতি নূরুল আমীনের সভাপতিত্বে সমিতির হলরুমে এ সভা অনুষ্ঠিত হয়।

সমিতির সদস্যরা জানান, গঠনতন্ত্র অনুযায়ী কার্যনির্বাহী কমিটির মেয়াদ শেষ হওয়ার বার্ষিক সাধারণ সভা ও নির্বাচনী তফসিল ঘোষণা করার কথা থাকলেও বিগত কমিটি এক্ষেত্রে ব্যর্থ হয়। গত ৭ মার্চ বিগত কমিটির মেয়াদ শেষ হয়। এতে সমিতি সাংবিধানিক সংকটের মুখে পড়ে। এ সংকট থেকে উত্তরণের জন্য সমিতির সদস্যদের সর্বসম্মত সিদ্ধান্তে গত ১১ মার্চ একটি অ্যাডহক কমিটি গঠন করা হয়। এ কমিটি দায়িত্ব নেওয়ার পর বিগত কমিটির ব্যাপক অনিয়ম-দুর্নীতির প্রমাণ পায়। ফলে এ বিষয়ে পরবর্তী করণীয় নির্ধারণের জন্য বুধবার বিশেষ সাধারণ সভা আহ্বান করা হয়।

অ্যাডহক কমিটির সদস্য সচিব গাজীপুর বারের সাবেক সভাপতি সুলতান উদ্দিন বলেন, আত্মসাতকৃত অর্থ ফেরত ও উপযুক্ত জবাব না পেলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

আমিনুল ইসলাম/এসআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।

Related articles

Recent articles

spot_img