4.9 C
New York

গাজায় গণহত্যা মানবসভ্যতার কলঙ্কজনক অধ্যায়: পররাষ্ট্রমন্ত্রী

Published:

গাজায় চলমান গণহত্যাকে মানবসভ্যতার কলঙ্কজনক অধ্যায় বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ।

রোববার (২৪ মার্চ) দুপুরে রাজধানীর সেগুনবাগিচায় পররাষ্ট্র মন্ত্রণালয়ের মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

সংবাদ সম্মেলনে সম্প্রতি জাতিসংঘের নিরাপত্তা পরিষদে যুক্তরাষ্ট্র উত্থাপিত গাজায় যুদ্ধবিরতি প্রস্তাবে রাশিয়া ও চীনের ভেটো দেওয়ার বিষয়ে মন্ত্রীর প্রতিক্রিয়া জানতে চাওয়া হয়।

জবাবে ড. হাছান মাহমুদ বলেন, যুক্তরাষ্ট্রের যুদ্ধবিরতির প্রস্তাব কিছুটা আশার আলো জাগিয়েছিল। কিন্তু ফিলিস্তিনি প্রতিনিধিদের মতে সেই প্রস্তাবে কিছু ত্রুটি ছিল। রাশিয়া ও চীনের ভেটো দেওয়ার কারণ বোধগম্য নয়। কিন্তু আমরা চাই, অবিলম্বে যুদ্ধবিরতি হোক। এ বর্বরতা বন্ধ হোক।

তিনি বলেন, ফিলিস্তিনে ৭ অক্টোবরের পর থেকে যেভাবে শিশু, নারী ও সাধারণ মানুষকে হত্যা করা হচ্ছে সেটি মানবসভ্যতার জন্য একটি কলঙ্কজনক অধ্যায়। এখনই যদি আমরা এটি বন্ধ করতে না পারি, ভবিষ্যৎ প্রজন্মের কাছে আমরা দায়ী হয়ে থাকবো।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা প্রতিনিয়িত এ নিয়ে মনোবেদনায় ভুগছি এবং বিশ্বের বিভিন্ন জায়গায় এর প্রতিবাদ অব্যাহত আছে। যুক্তরাষ্ট্র, কানাডা, যুক্তরাজ্য, আয়ারল্যান্ড, কন্টিনেন্টাল ইউরোপ ও অস্ট্রেলিয়ায় প্রতিবাদ চলছে। কারণ, মানুষ এই অপরাধের বিরুদ্ধে।

আইএইচআর/এমকেআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।

Related articles

Recent articles

spot_img