19.5 C
New York

গাউসিয়া টুইন পিক ভবনের সব রেস্তোরাঁ বন্ধই থাকছে

Published:

অভিযানে বন্ধ হওয়া রাজধানীর ধানমন্ডি সাত মসজিদ রোডের গাউসিয়া টুইন পিক ভবনের রেস্তোরাঁ খুলে দেওয়ার নির্দেশনা চেয়ে করা মালিকদের রিট আবেদন উত্থাপিত হয়নি মর্মে খারিজ (নটপ্রেস রিজেক্ট) করে দিয়েছেন হাইকোর্ট। এর ফলে ভবনের রেস্তোরাঁগুলো বন্ধই থাকছে।

বৃহস্পতিবার (২১ মার্চ) এই সংক্রান্ত বিষয়ে শুনানি নিয়ে হাইকোর্টের একটি বেঞ্চ এ আদেশ দেন।

মালিকদের দাবি বহুতল ভবনে রাজউক কতৃক বিদ্যুৎ লাইন বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছে। ভাঙচুর করা হয়েছে বিভিন্ন রেস্তোরাঁ।

গত ৪ মার্চ রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে রেস্তোরাঁগুলোতে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। এসময় সেখানে উপস্থিত ছিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট তাজিনা সারোয়ার। ভারি হাতুরি ও সরঞ্জাম দিয়ে চলে উচ্ছেদ উভিযান। তবে রেস্তোরাঁ মালিকদের অভিযোগ, উচ্ছেদ অভিযান সম্পর্কে কোনোভাবেই তাদের সতর্ক করা হয়নি।

আইনজীবীরা জানান, উচ্ছেদ অভিযান চলাকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট দেখেন রাজউকের নকশায় দেখানো হয়েছে অফিস। তবে কিভাবে তা রেস্টুরেন্টে রূপান্তর হয় তা বোধগম্য নয়। ভবনটি অনুমোদন দেওয়া হয়েছে এফ ওয়ান ক্যাটাগরিতে। এই ক্যাটাগরিতে সাধারণত ভবনটিকে অফিস হিসেবে ব্যবহার করার কথা। তবে এখানে ১২-১৫টি রেস্টুরেন্ট পাওয়া গেছে।

এফএইচ/এসআইটি/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।

Related articles

Recent articles

spot_img