13.2 C
New York

খাগড়াছড়িতে গরুর মাংস বিক্রি বন্ধ

Published:

খাগড়াছড়িতে দীর্ঘদিন ধরে ৭০০ ও ৭৫০ টাকা দরে বিক্রি হচ্ছে গরুর মাংস। সম্প্রতি সরকার গরুর মাংসের দাম ৬৬৪ টাকা নির্ধারণ করে দেওয়ায় বিক্রি বন্ধ করে দিয়েছেন ব্যবসায়ীরা। এতে বিপাকে পড়েছেন ভোক্তারা।

বুধবার (২০ মার্চ) খাগড়াছড়ি বাজার ঘুরে দেখা গেছে, গরুর মাংসের দোকানগুলো ফাঁকা। বাজারে আগের মতো নেই গরুর মাংস।

স্থানীয় ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে জানা যায়, সরকার ৬৬৪ টাকা দাম বেঁধে দেওয়ায় ক্ষতির আশঙ্কায় মঙ্গলবার (১৯ মার্চ) থেকে তারা গরুর মাংস বিক্রি বন্ধ রেখেছেন।

খাগড়াছড়ি মাংস ব্যবসায়ী সমিতির সভাপতি নুরুল আলম বলেন, মাংসের দাম নিয়ে কয়েক দফায় বৈঠক করেও সুরাহা মেলেনি। আবার বেশি দামে বিক্রি করলে ভ্রাম্যমাণ আদালতের মুখে পড়তে হবে। তাই ক্ষতির আশঙ্কায় আপাতত গরুর মাংস বিক্রি বন্ধ রেখেছেন তারা।

তবে বিষয়টি সমাধানে উদ্যোগ নেওয়ার কথা জানিয়েছেন খাগড়াছড়ি বাজার ব্যবসায়ী সমিতির যুগ্ম সম্পাদক ফরিদুল আলম। তিনি বলেন বিষয়টি নিয়ে আলোচনা চলছে।

কনজ্যুমার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের খাগড়াছড়ি জেলা সভাপতি আবু তাহের মোহাম্মদ বলেন, পবিত্র রমজান মাসে ভোক্তাদের মাছ-মাংসের চাহিদা রয়েছে। সরকারি দরে বিক্রি করলে লস হবে দাবি করে মাংস ব্যবসায়ীরা সাধারণ ভোক্তাদের জিম্মি করার চেষ্টা করছেন। প্রশাসনের উচিত এই সিন্ডিকেট ভাঙার জন্য বিকল্প চিন্তা করা।

মুজিবুর রহমান ভুইয়া/এসআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।

Related articles

Recent articles

spot_img