13.2 C
New York

ক্লাস-পরীক্ষায় অংশ নেননি কোনো শিক্ষার্থী

Published:

ক্যাম্পাসে ছাত্রলীগের নেতাকর্মীদের প্রবেশ ও রাজনৈতিক কর্মকাণ্ড চালানোর অভিযোগে শনিবার (৩০ মার্চ) দ্বিতীয় দিনের মতো বিক্ষোভ করেছেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) সাধারণ শিক্ষার্থীরা। চলমান আন্দোলনের অংশ হিসেবে শনিবার কোনো ক্লাস পরীক্ষায় অংশ নেননি শিক্ষার্থীরা। পাশাপাশি রোববারও (৩১ মার্চ) কোনো ক্লাস পরীক্ষায় বসবে না বলে জানিয়েছেন তারা।

সাধারণ শিক্ষার্থীদের দাবির মুখে সংশ্লিষ্ট শিক্ষার্থী ইমতিয়াজ হোসেন রাহিমের হলের সিট বাতিল করলেও শিক্ষার্থীদের আরও পাঁচটি দাবি পূরণ না হওয়ায় তারা আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন। শনিবার পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী সকাল আটটায় বুয়েটের বিভিন্ন প্রবেশপথে অবস্থান নেয় তারা। এসময় আগের ছয় দফা দাবি উপস্থাপন করেন তারা। বেলা সাড়ে ১২টা দিকে আজকের মতো আন্দোলন কর্মসূচি স্থগিত করেন শিক্ষার্থীরা।

এ সময় শিক্ষার্থীদের পক্ষ থেকে বলা হয়, আমরা সকাল ১১টায় বুয়েট শহীদ মিনারের সামনে নতুন দাবি জানিয়েছি। আমরা এ মুহূর্তে আগের দাবিতে অটল। আমাদের আর কোনো দাবি নেই। দাবিগুলোর সঙ্গে উপস্থিত সবার গণস্বাক্ষর নিয়ে আবেদনপত্র জমা দিয়েছি। দেখি স্যার আমাদের সঙ্গে পরবর্তীতে কথা বলতে চান কি না, কোন আপডেট দিতে চান কি না। আমরা এখনো জানি না। আমরা আবেদনপত্র জমা দিয়ে এসেছি এবং এখনো পর্যন্ত আমাদের দাবি বাস্তবায়ন হয়নি। আমরা দাবির বাস্তবায়ন চাই এবং দাবির বাস্তবায়ন না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে। কর্মসূচির অংশ হিসেবে রোববার সকাল ৭টায় শহীদ মিনারের সামনে জড়ো হবেন শিক্ষার্থীরা।

এমএএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।

Related articles

Recent articles

spot_img