10.9 C
New York

কোপা আমেরিকায় শেষ দল হিসেবে কাদেরকে পেল ব্রাজিল-আর্জেন্টিনা?

Published:

চলতি বছরের ২০ জুন থেকে শুরু হতে কোপা আমেরিকায় শেষ দল হিসেবে কানাডাকে পেয়েছে আর্জেন্টিনা আর কোস্টারিকাকে পেয়েছে ব্রাজিল।

এবারের আসর ৪টি গ্রুপে (এ, বি, সি, ডি) ৪ দল করে মোট ১৬ দল নিয়ে অনুষ্ঠিত হবে। আর্জেন্টিনা খেলবে এ গ্রুপে, আর ব্রাজিল গত বছরের ডিসেম্বরে করা ড্রতে পড়েছে ডি-গ্রুপে।

এতদিন অন্য দুই গ্রুপের ৪ দল চূড়ান্ত হয়ে গেলেও ব্রাজিল ও আর্জেন্টিনার গ্রুপের একটি দল চূড়ান্ত হয়নি। অবশেষে আজ শেষ হিসেবে কাদের পাচ্ছে ব্রাজিল-আর্জেন্টিনা সেটি নিশ্চিত হওয়া গেছে।

আজ রোববার যুক্তরাষ্ট্রের টেক্সাসের টয়োটা স্টেডিয়ামে কনকাকাফ নেশনস লিগের খেলায় ত্রিনিদাদকে ২-০ গোলে হারিয়ে কোপা আমেরিকায় নিজেদের জায়গা নিশ্চিত করে কানাডা। একই মাঠে অপর ম্যাচে হন্ডুরাসকে ৩-১ গোলে উড়িয়ে ল্যাটিন আমেরিকার সবচেয়ে বড় ফুটবল আসরে স্থান পেয়েছে কোস্টারিকা।

কোপা আমেরিকার কোন দল কোন গ্রুপে

গ্রুপ এ: আর্জেন্টিনা, পেরু, চিলি, কানাডা
গ্রুপ বি: মেক্সিকো, ইকুয়েডর, ভেনিজুয়েলা, জ্যামাইকা
গ্রুপ সি: যুক্তরাষ্ট্র, উরুগুয়ে, পানামা, বলিভিয়া
গ্রুপ ডি: ব্রাজিল, কলম্বিয়া, প্যারাগুয়ে, কোস্টারিকা

কোপা আমেরিকা ল্যাটিন ফুটবল প্রতিযোগিতা হলেও এবারের খেলাগুলো হবে যুক্তরাষ্ট্রে। উদ্বোধনী ম্যাচেই আটলান্টার মার্সিডিস-বেঞ্জ স্টেডিয়ামে নামবে আর্জেন্টিনা ও কানাডা। আর ব্রাজিলের প্রথম ম্যাচ ২৩ জুন ক্যালিফোর্নিয়ার সোফি স্টেডিয়ামে মেক্সিকোর বিপক্ষে।

এমএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।

Related articles

Recent articles

spot_img