9.1 C
New York

কোচকে ছাড়াই চট্টগ্রাম টেস্ট খেলতে নামবে বাংলাদেশ

Published:

সিলেট টেস্টে ৩২৮ রানের বিশাল ব্যবধানে হার। ব্যাটারদের ব্যাটিং ব্যর্থতা নিয়ে চলছে তুমুল আলোচনা। এরই মধ্যে চট্টগ্রাম টেস্টে ফেরানো হয়েছে অলরাউন্ডার সাকিব আল হাসানকে। তবে, ৩০ মার্চ শনিবার শুরু হতে যাওয়া চট্টগ্রাম টেস্টে প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহকে পাচ্ছে না বাংলাদেশ দল।

ব্যক্তিগত কাজে হঠাৎ অস্ট্রেলিয়া ফিরে গেছেন প্রধান কোচ। তার পরিবর্তে নাজমুল হাসান শান্তদের দায়িত্ব সামলাবেন সহকারী কোচ নিক পোথাস। আজ এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

সিলেটে বাংলাদেশ প্রথম টেস্ট হেরে যাওয়ার কারণে সিরিজ বাঁচাতে দ্বিতীয় টেস্ট খুব গুরুত্বপূর্ণ। ম্যাচ ড্র হলেও সিরিজ হারতে হবে নাজমুল হোসেন শান্তদের। এ কারণে চট্টগ্রাম টেস্টে জয় ছাড়া বিকল্প নেই টাইগারদের সামনে। ৩০ মার্চের আগে টেস্টের জন্য দু’দিন অনুশীলন করবে বাংলাদেশ দল। সেই প্রস্তুতিতেও দলের সঙ্গে থাকতে পারছেন না কোচ।

গত রোববার ৩৭ বছর পূর্ণ করা সাকিব আল হাসান সর্বশেষ টেস্ট খেলেছেন গত ২০২৩ সালের এপ্রিলের শুরুতে। আয়ারল্যান্ডের বিরুদ্ধে ওই টেস্টের পর আর লাল বলের ক্রিকেট খেলেননি তিনি। সেবার ছিলেন দলের অধিনায়ক। প্রায় এক বছর পর আবার তাকে নেওয়া হল টেস্ট দলে। এবার তিনি সাধারণ একজন ক্রিকেটার হিসেবে খেলবেন।

দ্বিতীয় টেস্টের দলে বাংলাদেশ আরও কিছু পরিবর্তন করেছে। চোটের জন্য চট্টগ্রামে খেলতে পারবেন না জোরে বোলার মুশফিক হাসান। তার পরিবর্ত হিসাবে দলে এসেছেন হাসান মাহমুদ।

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।

Related articles

Recent articles

spot_img