15.5 C
New York

‌‌‘কুমিল্লা সাংবাদিক ফোরাম ঢাকা’র ইফতার মাহফিল অনুষ্ঠিত

Published:

কুমিল্লা সাংবাদিক ফোরাম ঢাকার নতুন কমিটির পরিচিতি ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৩ মার্চ) রাজধানীর কাকরাইলে অবস্থিত হোটেল রাজমনি ঈশা খাঁতে এ মাহফিলের আয়োজন করা হয়।

সংগঠনের সভাপতি মো. সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক এম মোশাররফ হোসাইনের পরিচালনায় এসময় উপস্থিত ছিলেন সাবেক রেলপথ মন্ত্রী মো. মুজিবুল হক, কুমিল্লা-৪ আসনের সংসদ সদস্য আবুল কালাম আজাদ, সংগঠনের প্রধান পৃষ্ঠপোষক ও বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম, ওয়ার্ল্ড ইউনিভার্সিটির উপাচার্য বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ড. আবদুল মান্নান চৌধুরী, জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি শওকত মাহমুদ, সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী ব্যারিস্টার আবদুল্লাহ আল মামুন, জাতীয় জাদুঘরের মহাপরিচালক মো. কামরুজ্জামান, বিটিআরসি কমিশনার ড. মুশফিক মান্নান চৌধুরী, হাব সভাপতি এম শাহাদাত হোসাইন তসলিম, ল্যাবএইডের ব্যবস্থাপনা পরিচালক ডা. এ এম শামীম, এটিএন নিউজের হেড অব নিউজ প্রভাষ আমিন এবং অ্যাসোসিয়েট হেড অব নিউজ শহিদুল আজম, সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি মাহমুদুর রহমান খোকন, সিনিয়র সাংবাদিক মাহবুবুর রশিদ, মোস্তফা হোসেইন ও প্রণব মজুমদার, বৃহত্তর কুমিল্লা সমিতি ঢাকার সাধারণ সম্পাদক ড. এ কে এম ফারুক, কুমিল্লা যুব সমিতির সভাপতি অধ্যাপক ইকবাল হোসেন রাজু, বায়োফার্মার ব্যবস্থাপনা পরিচালক ডা. লকিয়ত উল্ল্যা, পুলিশের অ্যাডিশনাল ডিআইজি মোহাম্মদ হায়াতুন নবী, মুরাদনগর উপজেলা চেয়ারম্যান ড. আহসানুল আলম সরকার কিশোর, মনোহরগঞ্জ উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ জাকির হোসেন, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নাসিরুদ্দিন শিশির, ছাত্রলীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জসিম উদ্দিন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ১ নম্বর ওয়ার্ডের (খিলগাঁও) কাউন্সিলর মাহবুবুল আলম, মার্ভেলাস গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এম ইউসুফ।

অন্যদের মধ্যে কমিটির সাবেক সাধারণ সম্পাদক দিদারুল আলম দিদার, সাঈদ আহমদ খান ও মোহাম্মদ আবু তাহের, সহ-সভাপতি মোহাম্মদ আবদুল অদুদ ও এম এস দোহা, যুগ্ম-সম্পাদক সালাহ উদ্দিন জসিম ও কামরুজ্জামান বাবলু, অর্থ সম্পাদক নিজাম উদ্দিন দরবেশ, সাংগঠনিক সম্পাদক শরীফুল ইসলাম, দপ্তর সম্পাদক মনির আহমাদ জারিফ, প্রচার-প্রকাশনা সম্পাদক এ এফ এম রাসেল পাটোয়ারী, ক্রীড়া-সাংস্কৃতিক সম্পাদক আবু সুফিয়ান রতন, সমাজকল্যাণ সম্পাদক জহির আলম সিকদার, তথ্যপ্রযুক্তি সম্পাদক আহমেদ আজম, শিক্ষা-প্রশিক্ষণ সম্পাদক ফারজানা আফরিন, আন্তর্জাতিক সম্পাদক বদরুল আলম মজুমদার, ইভেন্ট-আপ্যায়ন সম্পাদক কাজী দ্বীন মোহাম্মদ বেলাল এবং নির্বাহী সদস্য সায়ীদ আবদুল মালিক, মোহাম্মদ মাসুদ ও কমল চৌধুরী উপস্থিত ছিলেন।

ইফতারপূর্ব আলোচনায় সাবেক রেলমন্ত্রী মুজিবুল হক বলেন, কুমিল্লা সাংবাদিক ফোরাম সব শ্রেণিপেশার মানুষের মিলনমেলার স্থান। প্রত্যেকের সক্ষমতার জায়গা থেকে কুমিল্লা সাংবাদিক ফোরামকে আরও এগিয়ে নিতে হবে।

সংসদ সদস্য আবুল কালাম আজাদ বলেন, আমি বিশ্বাস করি আজকের এ অনুষ্ঠান একে অপরের সঙ্গে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক তৈরি করবে। কুমিল্লা সাংবাদিক ফোরাম আগামী দিনগুলোতে সারাদেশে সাংবাদিকতা অঙ্গণে নেতৃত্ব দেবে বলে আমি বিশ্বাস করি।

বরেণ্য শিক্ষাবিদ ও ওয়ার্ল্ড ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক আব্দুল মান্নান চৌধুরী বলেন, কুমিল্লা সামাজিক ও অর্থনৈতিকভাবে এগিয়ে থাকলেও শিক্ষাখাতে এর অগ্রগতি আশানুরূপ নয়। আমি আশা করবো কুমিল্লার গুণীজন শিক্ষাখাতে কুমিল্লাকে এগিয়ে নিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন।

বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম বলেন, কুমিল্লা বিভাগ চাই। কিন্তু আমরা এটা এখনো একসঙ্গে বলতে পারি না। কারণ আমাদের মধ্যে সেই ভ্রাতৃত্বের সম্পর্ক নেই। সবার সঙ্গে ভ্রাতৃত্বের সম্পর্ক তৈরি করতে হবে। কুমিল্লা সাংবাদিক ফোরাম আমাদের একে অপরের সঙ্গে ভ্রাতৃত্বের সম্পর্ক তৈরি করতে এক অনন্য প্ল্যাটফর্ম হবে বলে আমি বিশ্বাস করি।

একপর্যায়ে সম্প্রতি নির্বাচনের মাধ্যমে ২০২৪-২৬ সেশনের জন্য গঠিত হওয়া কুমিল্লা সাংবাদিক ফোরাম ঢাকার নতুন নেতৃত্বকে পরিচয় করিয়ে দেন সংগঠনের প্রধান পৃষ্ঠপোষক ও বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম।

এসআর

 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।

Related articles

Recent articles

spot_img