11.5 C
New York

কুমিল্লার ভোট ‘পরীক্ষা’ নেবে অনেকের

Published:

অন্য দুই প্রার্থী নূর উর রহমান মাহমুদ (তানিম) ‘হাতি’ প্রতীক এবং মোহাম্মদ নিজামউদ্দিন কায়সার পেয়েছেন ‘ঘোড়া’ প্রতীক। নিজামউদ্দিন গতবার মেয়র পদে ২৯ হাজার ৯৯ ভোট পেয়ে আলোচনায় আসেন। আর তানিম ২০১২ সালে মেয়র পদে প্রার্থী হয়ে ৮ হাজার ৫১৪ ভোট পেয়েছিলেন। কুমিল্লার রাজনীতিতে ভবিষ্যতে নিজামউদ্দিন ও তানিমের অবস্থান কোথায় গিয়ে দাঁড়াবে, এবারের নির্বাচন এক অর্থে সেই ‘পরীক্ষাও’ নেবে।

চার প্রার্থীর মধ্যে তাহসীন কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক। অন্যদিকে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ ছাত্রসংসদের সাবেক ভিপি তানিম এখন মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা কমিটির সদস্য।

মনিরুল হক কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও নিজামউদ্দিন মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি ছিলেন। এখন আর তাঁরা কোনো পদে নেই। দলীয় সিদ্ধান্ত অমান্য করে গত সিটি নির্বাচনে প্রার্থী হওয়ায় দুজনকেই বহিষ্কার করা হয়। সে বহিষ্কারাদেশ এখনো প্রত্যাহার হয়নি। যদিও দুজনেই বিএনপির সঙ্গেই আছেন এবং দলীয় কর্মসূচিতেও সক্রিয়ভাবে অংশগ্রহণ করছেন। বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ১৫ ফেব্রুয়ারি কারাগার থেকে মুক্তি পাওয়ার পর তাঁর সঙ্গে দেখা করেছেন মনিরুল হক ।

এ প্রসঙ্গে মনিরুল হক প্রথম আলোকে বলেন, ‘আমি অলরেডি মহাসচিবের সঙ্গে কথা বলেছি। উনি কিছু জিগাইছে না। আমি শুধু বলেছি, ভাই আমি অটল (নির্বাচনের বিষয়ে) আছি। উনি বলেছেন, অটলভাবে থাকো।’

Related articles

Recent articles

spot_img