12 C
New York

কামরাঙ্গীরচরে বাণিজ্য অঞ্চল বাতিলের দাবিতে মানববন্ধন

Published:

কামরাঙ্গীরচরে কেন্দ্রীয় বাণিজ্য অঞ্চল ‘সিবিডি’ প্রকল্প বাতিলের দাবিতে মানববন্ধন করেছে কামরাঙ্গীরচর নাগরিক পরিষদ। মানববন্ধন থেকে এক লাখ মানুষের গণস্বাক্ষর সংগ্রহ করে প্রধানমন্ত্রীকে দেওয়ার ঘোষণা দিয়েছে সংগঠনটি। পাশাপাশি এ বিষয়ে সুধীজন, নগর পরিকল্পনাবিদদের সঙ্গে ধারাবাহিক মতবিনিময়ের ঘোষণা দিয়েছে তারা।

মঙ্গলবার (২ এপ্রিল) জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ থেকে এ ঘোষণা দেওয়া হয়। সিবিডি প্রকল্প বাতিল চেয়ে সংগঠনটির সভাপতি কবি নির্মলেন্দু গুণ প্রধানমন্ত্রীর কাছে গণস্বাক্ষর পৌঁছে দেবেন বলে জানান সংগঠনের সদস্য সচিব এস এম মাওলা রেজা।

মানববন্ধনে বক্তারা কামরাঙ্গীরচরে ঢাকা সিটি করপোরেশনের কেন্দ্রীয় বাণিজ্য অঞ্চল পরিকল্পনাকে আইনবিরোধী, অপ্রয়োজনীয় ও অপরিণামদর্শী বলে মন্তব্য করেন।

তারা জানান, অধিবাসীদের বাদ দিয়ে প্রকল্প উন্নয়নের নামে প্রহসন বন্ধ করতে হবে। ঢাকা সিটি করপোরেশন দক্ষিণের লুকোচুরি কর্মকাণ্ডে কামরাঙ্গীরচরের ২০ লাখ মানুষ উচ্ছেদ আতঙ্ক ভুগছে।

বক্তারা ড্যাপের আওতায় নিয়ম মেনে উন্নয়ন পরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়নের দাবি জানান। মানববন্ধন শেষে একটি মিছিল জাতীয় প্রেস ক্লাব এলাকা থেকে শুরু হয়ে পল্টন হয়ে আবার প্রেসক্লাব এলাকায় শেষ হয়।

আরএএস/বিএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।

Related articles

Recent articles

spot_img