11.2 C
New York

করমজল ও ষাটগম্বুজ মসজিদ ঘুরে দেখলেন ২০ বিদেশি পর্যটক

Published:

বাগেরহাটের পূর্ব-সুন্দরবনের করমজল ও বিশ্ব ঐতিহ্য ষাটগম্বুজ মসজিদসহ প্রাচীন স্থাপনা ঘুরে দেখলেন সুইডেন-জার্মানির ২০ পর্যটক।

দীর্ঘসময় ধরে করমজলের কৃত্রিম প্রজনন কেন্দ্রসহ সুন্দরবন ও ষাটগম্বুজ মসজিদ, ঘোড়াদিঘি ও আশপাশের প্রাচীন সব স্থাপনা ঘুরে ঘুরে দেখেন পর্যটকরা।

শুক্রবার (২২ মার্চ) সকালে মোংলা থেকে সড়কপথে ষাটগম্বুজ মসজিদে আসেন বিদেশি এ পর্যটকরা।

বাগেরহাট জাদুঘরের কাস্টোডিয়ান মো. যায়েদ জানান, পর্যটক দলে সুইডেনের ১৫ জন এবং জার্মানির পাঁচ নাগরিক মুসলিম স্থাপত্যের অনন্য নিদর্শন প্রাচীন এ স্থাপনা দেখে আনন্দ প্রকাশ করেন।

এর আগে বৃহস্পতিবার (২১ মার্চ) বিকেলে ভারতীয় বিলাসবহুল প্রমোদতরী এমভি গঙ্গা বিলাসে করে সুন্দরবনের করমজল এলাকায় পৌঁছে সুন্দরবনের করমজলসহ বিভিন্ন এলাকা ভ্রমণ করেন পর্যটকরা।

বিষয়টি নিশ্চিত করেছেন সুন্দরবনের কৃত্রিম প্রজনন কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা হাওলাদার আজাদ কবির।

বাগেরহাট টুরিস্ট পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল ইসলাম জানান, যথাযথ নিরাপত্তার মধ্যদিয়ে বিদেশি পর্যটকরা ষাটগম্বুজ ভ্রমণ করেছেন। সড়কপথে মোংলা পৌঁছে আজই তারা প্রমোদতরী গঙ্গা বিলাসে করে খুলনার আংটিহারা এলাকায় ইমিগ্রেশন শেষ করবেন। সব প্রক্রিয়া শেষে তারা ভারতের উদ্দেশ্যে বাংলাদেশি জলসীমা ত্যাগ করবেন।

এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।

Related articles

Recent articles

spot_img