15.5 C
New York

এমপিরা এলাকায় চিকিৎসা নিলে স্বাস্থ্যসেবায় আস্থা ফিরবে: মন্ত্রী

Published:

সংসদ সংদস্যরা নিজ এলাকায় চিকিৎসা নিলে স্বাস্থ্যসেবায় সাধারণ মানুষের আস্থা ফিরবে বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন। কিন্তু এমপিরা একটা বোন (হাড়) কাটতেও যদি সিঙ্গাপুর চলে যান তাহলে তো দেশের মানুষের চিকিৎসা সেবায় আস্থা আসবে না বলে জানান তিনি।

বুধবার (৩ এপ্রিল) দুপুরে জাতীয় সংসদের এল ডি হলে বাংলাদেশ স্মার্ট ইউনিভার্সেল হেলথ্ কাভারেজ নেটওয়ার্ক আয়োজিত ‘বাংলাদেশের এসডিজি এবং ইউএইচসি অর্জনে স্বাস্থ্য ব্যবস্থার উন্নতি শীর্ষক’ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী চোখ দেখাতে যান জাতীয় চক্ষু ও বিজ্ঞান ইনস্টিটিটিউটে। আর সংসদ সদস্যরা যদি যদি নিজ এলাকার হাসপাতালে চিকিৎসা নেন তাহলে সাধারণ মানুষ দেশের স্বাস্থ্যসেবায় আস্থা ফিরে পাবেন। এতে কোনো সন্দেহ নেই।

ডা. সামন্ত লাল সেন বলেন, ভূটানের রাজা এবং নেপালের অ্যাম্বাসেডর আমাকে অনুরোধ করেছেন, ভূটান, নেপাল এবং মালদ্বীপের চিকিৎসাব্যবস্থায় বাংলাদেশ যেন সহযোগিতার হাত বাড়িয়ে দেয়।

এসডিজি এবং ইউএইচসি লক্ষ্যমাত্রা অর্জন প্রসঙ্গে তিনি বলেন, যুগপৎ কাজ করলে যেকোনো লক্ষ্যমাত্রায় পৌঁছানো সম্ভব। সবাইকে একসঙ্গে কাজ করে এসডিজি এবং ইউএইচসি অর্জনসহ দেশের স্বাস্থ্যব্যবস্থাকে কাঙ্ক্ষিত লক্ষ্যমাত্রায় পৌঁছে নিয়ে যাওয়ার আহ্বান জানান মন্ত্রী।

সাবেক স্বাস্থ্যমন্ত্রী আ ফ ম রুহুল হক এমপির সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. রোকেয়া সুলতানা। দুপুর ২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত অনুষ্ঠিত কর্মশালায় সংসদ সদস্য, চিকিৎসক, গবেষক, সাংবাদিকসহ দেশ-বিদেশের বিভিন্ন সংস্থার প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।

এএএম/ইএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।

Related articles

Recent articles

spot_img