9.6 C
New York

ঈশ্বরদীতে দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষ, ঢাকা-খুলনা রেল চলাচল বন্ধ

Published:

পাবনার ঈশ্বরদী রেলস্টেশনে রেলক্রসিং পারাপারের সময় তেলবাহী ট্যাংকার ও পাথরবাহী ওয়াগনের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়েছে। মঙ্গলবার (২৬ মার্চ) রাত ১১টা ৫০ মিনিটে ঈশ্বরদী রেলওয়ে জংশন এলাকায় এ দুর্ঘটনা ঘটে । এতে মালবাহী ট্রেনের দুটি বগি লাইনচ্যুত হয়েছে। পাথরবাহী ওয়াগনটি ভারত থেকে বাংলাদেশে আসে।

এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। তবে ঢাকা-খুলনা রেল যোগাযোগ বন্ধ হয়ে গেছে। পাকশী বিভাগীয় রেলওয়ের সহকারী পরিবহন কর্মকর্তা (এটিও) হারুন অর রশীদ এ তথ্য নিশ্চিত করেছেন।

পাকশী বিভাগীয় রেলওয়ের পরিবহন দপ্তর সূত্রে জানা যায়, মঙ্গলবার দিনগত রাত পৌনে ১২টার দিকে ঈশ্বরদী রেলইয়ার্ড থেকে মালবাহী ট্রেনের সান্টিং চলছিল। ঈশ্বরদী রেলইয়ার্ড থেকে আরেকটি তেলবাহী ট্রেন ভুলবশত (লাইন ক্লিয়ার পেয়েছে মনে করে) খুলনা অভিমুখে যাত্রা করে। এতে মালবাহী দুটি ট্রেনের মুখোমুখি সংঘর্ষ হয়। সংঘর্ষে মালবাহী ট্রেনের একটি ওয়াগনের চারটি চাকা এবং তেলবাহী ট্রেনের লোকোমোটিভ ইঞ্জিনের ছয়টি চাকা লাইনচ্যুত হয়।

পাকশী বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক (ডিআরএম) শাহ সুফী নুর মোহাম্মদ জানান, ঈশ্বরদী লোকোমোটিভ কারখানা থেকে রিলিফ ট্রেন রওয়ানা হয়েছেন। রিলিফ ট্রেন ঘটনাস্থলে এলে উদ্ধার কাজ শুরু হবে। পরিস্থিতি স্বাভাবিক হতে কয়েক ঘণ্টা সময় লাগবে বলেও তিনি জানিয়েছেন।

রেলওয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা ঘটনাস্থলে উপস্থিত হয়েছেন।

আমিন ইসলাম জুয়েল/এমএইচআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।

Related articles

Recent articles

spot_img