13.2 C
New York

ইয়াবার মামলায় তিন আসামির ১৫ বছরের কারাদণ্ড

Published:

রাজধানী তেজগাঁও শিল্পাঞ্চল থানা এলাকা থেকে এক লাখ চার হাজার ৮০০ ইয়াবা উদ্ধারের মামলায় তিন আসামিকে ১৫ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি তাদের লাখ টাকা করে অর্থদণ্ড, অনাদায়ে আরও এক বছর করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

কারাদণ্ডপ্রাপ্তরা হলেন- গাড়িচালক মামুন হাওলাদার, মানিক ও আলাউদ্দিন।

বুধবার (২০ মার্চ) ঢাকার সপ্তম অতিরিক্ত মহানগর দায়রা জজ তেহসিন ইফতেখার এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার আগে গাড়িচালক মামুন হাওলাদার ও মানিককে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। অপর আসামি আলাউদ্দিন পলাতক রয়েছেন।

রায় ঘোষণা শেষে মামুন হাওলাদার ও মানিককে সাজা পরোয়ানা দিয়ে কারাগারে পাঠানো হয়। আর পলাতক আসামি আলাউদ্দিনের বিরুদ্ধে সাজা পরোয়ানাসহ গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।

মামলার অভিযোগে বলা হয়, ২০১৮ সালের ৫ ডিসেম্বর ভোরের দিকে গোপন সংবাদে আইনশৃঙ্খলা বাহিনী জানতে পারে, কক্সবাজার থেকে ঢাকাগামী একটি পিকআপভ্যানে গ্যাস সিলিন্ডার বহনের আড়ালে কক্সবাজার থেকে একটি বড় ইয়াবা চালান নিয়ে আসছে মাদক ব্যবসায়ীরা। শিল্পাঞ্চল থানার নাবিস্কো মোড়ে টিভিএস অটো বাংলাদেশ লিমিটেডের সামনে দিয়ে তাদের গাড়ি যাবে এমন সংবাদে সেখানে উপস্থিত হয় আইনশৃঙ্খলা বাহিনী। এরপর একটি পিকআপভ্যানে তল্লাশি চালিয়ে গ্যাস সিলিন্ডারের ভেতর থেকে ১ লাখ ৪ হাজার ৮০০ ইয়াবা জব্দ করা হয়।

এ ঘটনায় র্যাব-২ এর জেসিও আবুল হোসেন বাদী হয়ে তেজগাঁও শিল্পাঞ্চল থানায় মামলা দায়ের করেন। ২০১৯ সালের ৬ মার্চ একই থানার উপ-পরিদর্শক (এসআই) রুহুল আমিন আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। ২০২১ সালের ১ মার্চ আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত। মামলার বিচার চলাকালে ১০ জন আদালতে সাক্ষ্য দেন।

জেএ/এমএএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।

Related articles

Recent articles

spot_img