15.5 C
New York

আন্তর্জাতিক ফুটবলে সবচেয়ে দ্রুততম গোল অস্ট্রিয়ান ফুটবলারের

Published:

শনিবার রাতটা স্পেশাল। তরুণ ফুটবলারদের নিজেদের মেলে ধরার এক রাত। সবচেয়ে বড় কথা- এই রাতেই যেন দ্রুততম গোল করার হিড়িক পড়ে গেছে। জার্মানির ফ্লোরিয়ান উইর্টজ মাত্র সাত সেকেন্ডে গোল করে নিজ দেশের ইতিহাসে সবচেয়ে দ্রুততম গোলদাতা হয়ে গেলেন। তার আগেই আন্তর্জাতিক ফুটবলের ইতিহাসে সবচেয়ে দ্রুততম গোল করার কৃতিত্ব দেখালেন অস্ট্রিয়ান ফুটবলার ক্রিস্টোফ বাউমগার্টনার।

স্লোভাকিয়ার বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচে মাত্র ৬ সেকেন্ডে গোল করলেন অস্ট্রিয়ান এই ২৪ বছর বয়সী মিডফিল্ডার। আরবি লেইপজিগে খেলা এই ফুটবলার স্লোভাকিয়ার বিপক্ষে ম্যাচ শুরুর পর চোখের পলকে গোল করে বসলেন। শেষ পর্যন্ত স্লোভাকিয়াকে ২-০ গোলে হারায় অস্ট্রিয়া।

কিক অফের বাঁশি বাজার সঙ্গে বল নিয়ে বিদ্যুৎ গতিতে ছোটেন বাউমগার্টনার। সামনে তিনটি বাধা পড়েছিলো। তিন ডিফেন্ডারকে কাটিয়ে গিয়ে ছোট বক্সের সামনে থেকে নিচু শট নেন তিনি। সেটিই জড়িয়ে যায় স্লোভাকিয়ার জালে।

স্লোভাকিয়ান সমর্থকরা অবিশ্বাসভরা দৃষ্টি দিয়ে তাকিয়ে ছিলো মাঠে। তারা সঠিকভাবে সিটে বসার আগেই নিজেদের দল গোল হজম করে বসলো। কিছু বুঝে ওঠার আগেই দেখতে পেলো আরবি লেইপজিগ মিডফিল্ডারকে নিয়ে সতীর্থরা গোল উদযাপনে মেতে উঠেছে।

বাউমগার্টনার ম্যাচ শেষে বলেন, ‘আমরা এর আগে এই ভ্যারিয়েশনে গোল করার বিষয়ে প্র্যাকটিস করেছি। কিক অফের সঙ্গে সঙ্গে বল নিযে যাতে বিদ্যুৎ গতিতে দৌড় দেয়া যায়, সে অনুশীলনই করে এসেছি এতদিন। যেভাবেই হোক আমাদের এই চেষ্টা সফল হয়ে গেছে। আমিও বল নিয়ে খুব দ্রুত দৌড়েছি এবং গোল পেয়ে গেছি।’

এতদিন আন্তর্জাতিক ফুটবলে জার্মানির লুকাস পোডলস্কির ৭ সেকেন্ডে করা গোলটিই ছিল আন্তর্জাতিক ফুটবলে সবচেয়ে দ্রুততম। ২০১৩ সালে ইকুয়েডরের বিপক্ষে গোলটি করেছিলেন তিনি।

বদলি হিসেবে মাঠে নামা আন্দ্রে ওয়েইম্যান অস্ট্রিয়ার জয় নিশ্চিত করেন। ম্যাচ শেষ হওয়ার আট মিনিট আগে গোলটি করেন তিনি। ইউরোর আগে নিজেদের প্রস্তুতি সারতে আরও কয়েকটি প্রীতি ম্যাচ খেলবে অস্ট্রিয়া। তুরস্ক, সার্বিয়া এবং সুইজারল্যান্ডের বিপক্ষে। ইউরোয় ফ্রান্স, নেদারল্যান্ডস ও পোল্যান্ড/ওয়েলসের মুখোমুখি হবে দলটি।

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।

Related articles

Recent articles

spot_img