7.4 C
New York

আগেরবার সমশের সরে দাঁড়িয়েছিলেন, এবার নাহিদের ‘ছাড়’ নিয়ে আলোচনা

Published:

দলীয় সূত্রে জানা গেছে, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী হলেও নাহিদ মন্ত্রী হতে পারেননি। এ ছাড়া গত বছরের ২৪ ডিসেম্বর আওয়ামী লীগের সর্বশেষ সম্মেলনে সভাপতিমণ্ডলীর সদস্য পদ থেকেও বাদ পড়েছেন সাবেক এই শিক্ষামন্ত্রী। এরপর স্থানীয়ভাবে দলে তাঁর দাপট অনেকটাই কমে গেছে। স্থানীয়ভাবেও অনেক নেতা-কর্মী তাঁর বিরুদ্ধে এককাট্টা রয়েছেন। এ কারণেই এবার নাহিদের আসনে ১১ নেতা দলীয় মনোনয়ন চান। তবে দল শেষ পর্যন্ত নাহিদের ওপরই আস্থা রেখেছে।

সমশের মবিন চৌধুরী সিলেটের গোলাপগঞ্জ উপজেলার বাসিন্দা। তিনি বিএনপির ভাইস চেয়ারম্যান ছিলেন। ২০১৫ সালে বিএনপি থেকে পদত্যাগ করেন। ২০১৮ সালের ৮ ডিসেম্বর বিকল্পধারা বাংলাদেশে যোগ দিয়ে পররাষ্ট্রবিষয়ক উপদেষ্টা হন। পরে গত নির্বাচনে বিকল্পধারার মনোনয়নে সিলেট-৬ আসনে প্রার্থী হন।

বিয়ানীবাজার-গোলাপগঞ্জের ভোটের রাজনীতি নিয়ে পাঁচজন ভোটারের সঙ্গে কথা হয়। তাঁরা বলেন, সর্বশেষ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিকল্পধারার নেতৃত্বাধীন যুক্তফ্রন্ট আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোটের সঙ্গে জোটবদ্ধ হয়ে নির্বাচন করেছে। ওই নির্বাচনে সিলেট-৬ আসনে বিকল্পধারার প্রার্থী ছিলেন সমশের মবিন চৌধুরী। তবে সেবার তিনি আওয়ামী লীগের প্রার্থী নুরুল ইসলামকে সমর্থন দিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছিলেন। এখন ‘কিংস পার্টি’ হিসেবে পরিচিতি পাওয়া তৃণমূল বিএনপির চেয়ারপারসন সমশের মবিন চৌধুরী এ আসনে নির্বাচন করার জন্য রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র দেওয়ার পর গতবার তাঁর ‘ছাড়ের’ বিষয়টি নতুনভাবে আলোচিত হচ্ছে।

Related articles

Recent articles

spot_img