9.2 C
New York

অসৎ-অলস কর্মীদের বিরুদ্ধে কঠোর অবস্থান নেবো: পলক

Published:

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের আওতাধীন দপ্তরগুলোর অসৎ ও অলস কর্মীদের বিরুদ্ধে কঠোর অবস্থান নেওয়া হবে বলে জানিয়েছেন প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

মঙ্গলবার (২৬ মার্চ) আগারগাঁওয়ের আইসিটি টাওয়ারে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল অডিটোরিয়ামে টেলিটক ও বাংলালিংকের পরীক্ষামূলক রোমিং শেয়ারিং উদ্বোধন অনুষ্ঠানে তিনি এমন ইঙ্গিত দেন।

তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী বলেন, আগারগাঁওয়ে ডাক ভবন তিন বছর আগে উদ্বোধন করা হয়েছে। কিন্তু সেখানে এখনো তিনটি বড় ফ্লোরে ৩০ হাজার স্কয়ার ফিট অব্যবহৃত অবস্থায় পড়ে আছে। কালকে প্রতিটি ফ্লোর পরিদর্শন করেছি। আমি অত্যন্ত অসন্তুষ্ট। এ রকম একটি জায়গায় আমরা তিনটি ফ্লোর কেন ফেলে রাখবো! কিন্তু জিপিওতে প্রধানমন্ত্রীর স্বপ্ন ওখানে চার একর জায়গায় একটা উদ্যান হবে। কারণ, সাম্প্রতিক সময়ে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। অগ্নিকাণ্ড ঘটলে পানির জায়গা নেই। ভূমিকম্পের সময় যে মানুষ একটা মাঠে দাঁড়াতে চায়, সেই জায়গাটাও নেই।

তিনি বলেন, টেশিসের (টেলিফোন শিল্প সংস্থা) তিনটা জায়গা পড়ে আছে। উত্তরায় ২ একর জায়গা, আমরা মাত্র ৫ লাখ টাকা ভাড়া পাই মাসে। ২ একর জায়গা ১৫ তলা ভবন করে…টেলিটকের ২৫ কোটি টাকা আছে তারা অফিস করার জায়গা পাচ্ছে না। অথচ টেলিটককে গুলশানে বছরে ৩০ কোটি টাকা ভাড়া দিতে হয়।

জুনাইদ আহমেদ পলক আরও বলেন, বিটিসিএলের প্রায় ৩ হাজার কোটি টাকা ব্যয় করে গিগাবাইট প্যাসিভ অপরটিক্যাল নেটওয়ার্ক প্রযুক্তির আধুনিক উচ্চগতির ইন্টারনেট সেবা সারাদেশে ৪ লাখ গ্রাহককে আমরা দিতে পারি। অথচ এখানে আমরা মাত্র ৫০ হাজার সংযোগ দিতে পেরেছি। আমরা নতুন একটা প্যাকেজ ঘোষণা করেছি জিবিওএন (গিগাবাইট বাংলাদেশ অপরিক্যাল নেটওয়ার্ক)। যেটাকে আমরা মনে করছি বিটিসিএলের লাইফ লাইন হবে।

তিনি বলেন, আমরা দেখেছি যেখানে জিবিওএন-এর ৫০ শতাংশ ব্যবহার করা গেছে সেই অঞ্চলটা লাভজনক। যেমন রংপুর। সেখানে গত সাত মাসে তাদের আয় ৭ কোটি। তাদের সাত মাসে ব্যয় ৪ কোটি, ৩ কোটি টাকা লাভ। কিন্তু পটুয়াখালী, সিরাজগঞ্জে লস। কারণ হচ্ছে নিশ্চয়ই ওখানে যারা কর্মকর্তা-কর্মচারী দায়িত্বপ্রাপ্ত আছেন, তাদের আন্তরিকতায় ঘাটতি আছে। কিংবা তাদের সক্রিয় কর্মকাণ্ডে ঘাটতি আছে।

প্রতিমন্ত্রী বলেন, তাই আমরা বলেছি ডাক ও টেলিযোগাযোগ বিভাগ এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগে অসৎ এবং অলস- এ দুই ধরনের কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে কঠোর অবস্থান গ্রহণ করবো।

আরএমএম/এমকেআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।

Related articles

Recent articles

spot_img