19.1 C
New York

অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য সংরক্ষণ, ২ প্রতিষ্ঠানকে জরিমানা

Published:

অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য সংরক্ষণ করাসহ বিভিন্ন অভিযোগে রাজবাড়ীর পালকি চাইনিজ রেস্টুরেন্টসহ দুই প্রতিষ্ঠানকে ১৩ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার।

বুধবার (২৭ মার্চ) বিকালে এ তথ্য নিশ্চিত করেন জেলা জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর কার্যালয়ের সহকারী পরিচালক কাজী রকিবুল হাসান।

অধিদপ্তর সূত্রে জানা যায়, পণ্যের মোড়ক যথাযথভাবে ব্যবহার না করা এবং অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য সংরক্ষণ করার দায়ে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইনে দুটি প্রতিষ্ঠিান কে জরিামানা করা হয়েছে। এর মধ্যে শহরের পালকি চাইনিজ রেস্টুরেন্টকে ১০ হাজার এবং বিক্রির উদ্দেশ্যে মেয়াদোত্তীর্ণ সংরক্ষণ ও প্রদর্শন করার দায়ে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইনে ফাস্টফুড জোনকে তিন হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এ বিষয়ে কাজী রকিবুল হাসান জাগো নিউজকে জানান, নিয়মিত বাজার তদারকি কার্যক্রম পরিচালনাকালে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন লঙ্ঘন করায় একটি রেস্টুরেন্ট ও একটি ফাস্টফুড প্রতিষ্ঠানের মালিককে জরিমানা আরোপ ও আদায় করা হয়েছে। অভিযানে জেলা প্রশাসন, চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি জেলা পুলিশসহ উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর সহযোগিতা করেছেন। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

রুবেলুর রহমান/এনআইবি/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।

Related articles

Recent articles

spot_img