13.2 C
New York

অধ্যাপক জিয়া রহমান স্মরণে ঢাবিতে দোয়া মাহফিল

Published:

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ও ক্রিমিনোলজি বিভাগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মরহুম অধ্যাপক ড. জিয়া রহমানের মাগফেরাতের জন্য বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

আগামীকাল শুক্রবার (২৯ মার্চ) বাদ আসর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে তার পরিবারের পক্ষ থেকে এ দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। দোয়া মাহফিলে শরিক হওয়ার জন্য অধ্যাপক ড. জিয়া রহমানের স্ত্রী মিসেস ফৌজিয়া খান (শীলা) সবাইকে বিনীত অনুরোধ করেন। উক্ত দোয়ায় নারীদের জন্যও অংশগ্রহণের ব্যবস্থা রয়েছে।

অধ্যাপক ড. জিয়া রহমানের স্ত্রী ফৌজিয়া খান (শীলা) বলেন, গভীর দুঃখের সঙ্গে জানাচ্ছি যে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন, ক্রিমিনোলোজি বিভাগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, সিনেট সদস্য, শিক্ষক সমিতি ও নীলদলের সদস্য, মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলের সাবেক প্রাধ্যক্ষ ড. জিয়া রহমান গত ২৩ মার্চ আমাদের ছেড়ে না ফেরার দেশে চলে গেছেন। তার অকাল প্রয়াণে আমরা গভীরভাবে শোকাহত। তার আত্মার মাগফেরাতের জন্য শুক্রবার বাদ আসর ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে দোয়ার আয়োজন করা হয়েছে। উক্ত দোয়ায় শরিক হওয়ার জন্য আপনাদের বিনীত অনুরোধ করছি।

গত শনিবার (২৩ মার্চ) ভোর পৌনে ৪টায় রাজধানীর ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ও ক্রিমিনোলজি বিভাগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান অধ্যাপক ড. জিয়া রহমান। মস্তিষ্কে রক্তক্ষরণের কারণে তার মৃত্যু হয়। এর আগে রাত তিনটার দিকে হঠাৎ অসুস্থ হলে তাকে হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তার মৃত্যু নিশ্চিত করেন।

হাসান আলী/জেএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।

Related articles

Recent articles

spot_img