19.3 C
New York

অগণতান্ত্রিক শাসন ব্যবস্থা সার্বভৌমত্বের জন্য হুমকি: এবি পার্টি

Published:

অগণতান্ত্রিক শাসন ব্যবস্থাকে স্বাধীনতা, সার্বভৌমত্ব ও মানবাধিকারের জন্য চরম হুমকি বলে মনে করে আমার বাংলাদেশ (এবি) পার্টি।

শনিবার গুলশানের হোটেল আমারিতে রাজনীতিবিদ, কূটনীতিক ও নাগরিক সমাজের প্রতিনিধিদের সম্মানে এবি পার্টির ইফতার মাহফিলে এ মন্তব্য করেন দলটির নেতারা।

এবি পার্টির সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জুর সঞ্চালনায় ইফতার মাহফিলে স্বাগত বক্তব্য দেন দলের যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট তাজুল ইসলাম। দলের আহ্বায়ক এএফএম সোলায়মান চৌধুরী এতে সভাপতিত্ব করেন।

দলের পক্ষ থেকে দেশের চলমান অগণতান্ত্রিক শাসন ব্যবস্থাকে স্বাধীনতা, সার্বভৌমত্ব ও মানবাধিকারের জন্য চরম হুমকি হিসেবে উল্লেখ করে গভীর উদ্বেগ প্রকাশ করা হয়। গণতন্ত্রকামী বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে শান্তি ও মানবাধিকার প্রতিষ্ঠার লড়াইয়ে সব রাজনৈতিক পক্ষের একটি ঐক্যবদ্ধ নিয়মতান্ত্রিক আন্দোলনের ওপর গুরুত্বারোপ করা হয়।

ইফতার মাহফিলে যুক্তরাষ্ট্র, ইউরোপীয় ইউনিয়ন, অস্ট্রেলিয়া, পাকিস্তান, আইআরআই-এর প্রতিনিধিসহ বিভিন্ন দেশের কূটনীতিকরা অংশ নেন।

রাজনীতিকদের মধ্যে অংশ নেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণফোরাম সাধারণ সম্পাদক সুব্রত চৌধুরী, এনডিএম’র চেয়ারম্যান ববি হাজ্জাজ, বাংলাদেশ খেলাফত মজলিসের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা জালাল উদ্দিন, ভাসানী অনুসারী পরিষদের চেয়ারম্যান শেখ রফিকুল ইসলাম বাবলুসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা।

এছাড়া সামরিক ও বেসামরিক আমলা, নাগরিক সমাজের প্রতিনিধি এবং এবি পার্টির নেতারা উপস্থিত ছিলেন।

কেএইচ/এমএইচআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।

Related articles

Recent articles

spot_img